Text size A A A
Color C C C C
পাতা

অফিস সম্পর্কিত

জেলা রেজিস্ট্রার এর কার্যালয়, কক্সবাজার।

* জেলা রেজিস্ট্রারের কার্যালয়ের দপ্তর প্রধান হলেন জেলা রেজিস্ট্রার। এর অফিসের কার্যক্রম নিুরূপঃ

(ক) জেলাধীন সাব-রেজিস্ট্রারগণের কার্যক্রম তত্বাবধান ও প্রয়োজনীয় দিক- নির্দেশনা প্রদান করা;

(খ) জেলাধীন ৩য় ও ৪র্থ শ্রেণীর কর্মচারীদের নিয়োগ-বদলী/পদায়ন এবং শৃঙ্খলা মূলক ব্যবস্থা গ্রহণ;

(গ) সাব-রেজিস্ট্রারগণের কার্যালয় পরিদর্শন ও হিসাব পরীক্ষা করা;

(ঘ) সাব-রেজিস্ট্রি অফিসমূহে দলিল- লিখকগণের সনদপত্র প্রদান, নবায়ন ও প্রয়োজ্যক্ষেত্রে বাতিলের ব্যবস্থা করা;

(চ) সাব-রেজিস্ট্রার কর্তৃক প্রত্যাখাত দলিল নিবন্ধন বিষয়ে আপীল শুনানী ও সিদ্ধান্ত প্রদান করা;

(ছ) নিকাহ রেজিস্ট্রারগণের কার্যক্রম তত্বাবধান এবং তাদের ইন্ডেট সংক্রান্ত কার্যাদি সম্পাদন ; এবং

(জ) রেজিস্ট্রেশন ম্যানুয়েল অনুযায়ী নকল নবীশ নিয়োজিত করা।

* এ অফিসের আওতাধীন সাব-রেজিস্ট্রার অফিসসমূহ হলো- ক্সবাজার সদর, মহেশখালী, কুতুবদিয়া, পেকুয়া, চকরিয়া, রামু, উখিয়া, টেকনাফ

* সাব-রেজিস্ট্রি অফিস হতে আইন/বিধিমোতাবেক সকল প্রকার দলিল নিবন্ধন কার্য সম্পাদিত হয়।

ছবি